Thursday , April 25 2024
Home / Mobile / জেনে নিন কিভাবে ফোনের স্পিকার পরিষ্কার করবেন

জেনে নিন কিভাবে ফোনের স্পিকার পরিষ্কার করবেন

আমরা সব সময় ফোন সাথেই রাখি। বাইরে গেলে পকেটে এবং ঘরে আসলে যেখানে সেখানে ফোন রেখে দেয়। যর ফলে এই ভাবে দীর্ঘ সময়ে ব্যবহারের কারণে ফোনের স্পিকারে ধুলাবালি জমতে থাকে। এছাড়া বেশিরভাগ ফোন ওয়াটার প্রুফ না থাকায় নিয়মিত পরিষ্কার করা হয় না। এক সময় ময়লা জমতে জমতে স্পিকার কার্জক্ষমতা হারাতে থাকে। দেখা দেয় ফোনে নানা সমস্যা। বাড়িতে বসেই খুব সহজ কিছু উপায়ে ফোনের চার্জিং পোর্ট ও স্পিকার পরিষ্কার করে নিতে পারেন।

চলুন জেনে নেওয়া যাক সহজ কিছু উপায়

স্টিকি টেপ: ফোনের যে কোনো জায়গা থেকে ধুলা ময়লা বের করতে স্টিকি টেপ ব্যবহার করতে পারেন। যে কোনো হার্ডওয়্যারের দোকানে এই টেপ পাবেন। ফোনের স্পিকার গ্রিলের ভেতরে স্টিকি টেক চেপে ময়লা খুব সহজে বের করে আনতে পারবেন।

কটন বাডস: কটন বাডস ব্যবহার করে ফোনের স্পিকার গ্রিল পরিষ্কার করতে পারবেন। এছাড়া কটন বাডসটি রাবিং অ্যালকোহলে ভিজিয়ে নিতে পারেন। পরিষ্কার করার সাথে সাথে স্পিকার গ্রিল শুকনো কাপড় দিয়ে পরিষ্কার করে নিবেন। তবে খেয়াল রাখতে হবে ফোনের ভেতরে রাবিং অ্যালকোহল প্রবেশ না করে।

টুথব্রাশ: পুরাতন টুথব্রাশ দিয়েও ফোনের স্পিকার গ্রিল পরিষ্কার করা যায়। এছাড়া যেকোন ধরনের ছোট ব্রাশ দিয়েও ব্যবহার করা যাবে।

কমপ্রেসড এয়ার: ক্যামেরা অথবা লেন্স পরিষ্কার করতে এয়ার ব্লোয়ার দিয়ে ফোনের স্পিকার গ্রিল পরিষ্কার করা যাবে। ফোনের স্পিকারের সামনে জোরে বাতাস দিয়ে ময়লা বেরিয়ে আসবে।

ক্লিনিং স্পঞ্জ: ফোনের স্পিকার গ্রিল পরিষ্কার করতে ক্লিনিং স্পঞ্জ ব্যবহার করা যায়। বর্তমান বাজারে বিভিন্ন সাইজে এই স্পঞ্জ রয়েছে।

Click to rate this post!
[Total: 0 Average: 0]

About techheron

Check Also

আইসিটির যেসব পণ্যের দাম কমতে-বাড়তে পারে

আসন্ন ২০২২-২৩ অর্থ বছরের বাজেটে বিভিন্ন ধরনের পণ্যে শুল্ক ও কর আরোপের প্রস্তাবনা আসতে পারে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *