Monday , April 29 2024
Home / Tech News / নতুন পিক্সেল ঘড়ি আনলো গুগল

নতুন পিক্সেল ঘড়ি আনলো গুগল

প্রথম নতুন এক স্মার্টওয়াচ বের করলো টেক জায়ান্ট প্রতিষ্ঠান ‍গুগল। নতুন স্মার্টওয়াচের নাম দেওয়া হয়েছে গুগল পিক্সেল ওয়াচ।  এই ঘড়িটিতে গুগল নিজস্ব অপারেটিং সিস্টেম ব্যবহার করেছে। একই সাথে ব্যবহার করা হয়েছে ফিটবিট হেলথ ট্র্যাকিং।

এর আগে স্যামসাং এর জন্য স্মার্টওয়াচের অপারেটিং সিস্টেম তৈরি করছে। এবার গুগল নিজদের স্মার্টওয়াচ তৈরী করলো। এই ঘড়িটা দেখতে সত্যিকারের স্মার্ট এই ওয়াচের কিছু কিছু ফিচার প্রকাশ করেছে গুগল।

এই স্মার্টওয়াচটি দেখতে গোল মডেলের। যা ব্যান্ড কাস্টমাইজ করে কিনতে পারবেন। এটি দেখতে ‘ট্যাক্টিক্যাল ক্রাউন’ এই স্মার্টওয়াচ দিয়ে সহজেই গুগল ম্যাপেও প্রবেশ করতে পারবেন।

গুগলের এক প্রতিনিধি ওস্টারল বলেন, ‘এটার ভিতর-বাহির পুরোটাই তৈরি করেছে গুগল’। অর্থাৎ অনেক সময় অনেক ডিভাইসের কিছু কিছু অংশ অন্য প্রতিষ্ঠান দিয়ে তৈরি করা হয়। কিন্তু পিক্সেল ওয়াচের ক্ষেত্রে এমনটা হয়নি। যেমন রেইবানের সঙ্গে যুক্ত হয়ে স্মার্টওয়াচ তৈরি করেছে ফেসবুক। যদিও সেখানে ফেসবুক শুধু টেকনিক্যাল সাপোর্টই দিয়েছে হার্ডওয়্যার ছিল রেইবানের।

তবে পিক্সেল ওয়াচের ক্ষেত্রে ‘বিল্ট ইনসাইড অ্যান্ড আউট বাই গুগল’ এটাই ট্যাগ লাইন। পিক্সেলে ওয়াচে ফিটবিট সংযুক্ত থাকবে। যার ফলে আপনি হার্টরেট, স্বাস্থ্যগত পরিসংখ্যান, ফিটনেস গোল, ঘুমের তথ্য থেকে পাবেন। শুধু তাই নয় অন্যান্য স্বাস্থ্যগত তথ্যও নিতে পারবেন। এখানেই শেষ নয় গুগল বিষয়েও নানা ফিচারও থাকবে। এখন শুধু বাজারে আসার অপেক্ষায় রয়েছে। গুগলের অন্যান্য ডিভাইসের মতো এটাও যে আকর্ষণীয় হবে।

Click to rate this post!
[Total: 0 Average: 0]

About techheron

Check Also

ফোনের বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধের উপায়

স্মার্টফোন হাতে নিয়ে একটু ইন্টানেট ব্রাউজ করে কোন কিছুতে প্রবেশের সাথে সাথেই হঠাৎ ফোনের স্ক্রিনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *