Friday , July 1 2022
Home / Mobile / ২০ হাজার টাকার মাঝে সেরা স্মার্টফোন

২০ হাজার টাকার মাঝে সেরা স্মার্টফোন

সামর্থ্যের মাঝে সকলেই সেরা স্মার্টফোন কিনতে চায়। আপনার বাজেট যদি ২০ হাজার টাকা হয় তবে  তাহলে বাজারে যাওয়ার আগে আপনি অ্যামেলেড ডিসপ্লেকে প্রায়োরিটি দেবেন নাকি ক্যামেরাকে, না গেইমিংয়ে। কোন স্পেসিফিকেশনে আপনি নিতে চান তা জানা থাকলে পছন্দের ফোনটি খুঁজে পেতে সময় লাগবে না।

দেখে নিন ২০ হাজার টাকার মধ্যে সেরা ফোন:

স্যামসাং গ্যালাক্সি এফ২২: ২০ হাজার টাকার স্যামসাং এর গ্যালাক্সি এফ ২২ স্মার্টফোন রয়েছে। ফোনটিতে রয়েছে ৬.৫ ইঞ্চির ফুল এইচডি প্লাস রেজুলেশনের সুপার অ্যামোলেড ডিসপ্লে। অপারেটিং সিস্টেমে রয়েছে অ্যান্ড্রয়েড ১১।

স্মার্টফোনের পেছনে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর ক্যামেরা। সামনে রয়েছে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা। ৬০০০ এমএএইচ ব্যাটারির সাথে ১৫ ওয়াটের ফাস্ট চার্জার। ৬+১২৮ জিবির ফোনটি ১৯,৪৯৯ টাকায় পাওয়া যাচ্ছে ।

রেডমি নোট ১১: ২০ বাজাটের মধ্যে রেডমি নোট ১১ ফোনও রয়েছে বাজারে বর্তমানে। এই ফোনে দেয়া হয়েছে ৬.৪৩ ইঞ্চির অ্যামোলেড ডটডিসপ্লে, রয়েছে ৯০ হার্জের রিফ্রেশ রেট। এছাড়া রয়েছে ৬ ন্যানোমিটার প্রসেসিং প্রযুক্তির ২.৪ গিগাহার্জের অক্টা-কোর স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। যা অনেকটা ফ্ল্যাগশিপ লেভেলের পারফরম্যান্স দেবে।

এআইভিত্তিক ৫০ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা, মূল ক্যামেরার সঙ্গে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড, ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ও ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। সেলফির জন্য ১৩ মেগাপিক্সেলের সেলপি ক্যামেরা। ডিভাইসে দেয়া হয়েছে ৫০০০ এমএএইচের ব্যাটারির সাথে ৩৩ ওয়াটের প্রো ফাস্ট চার্জিং এবং বক্সে ৩৩ ওয়াটের চার্জার।

রেডমি নোট ১১ ডিভাইসটির ৪+৬৪ জিবির দাম ১৬,৪৯৯ টাকা, ৪+১২৮ জিবি ১৭,৪৯৯ টাকা এবং ৬+১২৮ জিবির দাম ১৮,৯৯৯ টাকা।

ভিভো ওয়াই২১টি: ভিভো ওয়াই২১টি ফোনে রয়েছে ৬.৫১ ইঞ্চির এইচডি ডিসপ্লে। স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরের এই ফোনে ৪ জিবি র‌্যামের সঙ্গে ১২৮ জিবি রম রয়েছে। একটি আলাদা এসডি কার্ড দিয়ে ১ টেরাবাইট পর্যন্ত বৃদ্ধি করা যাবে ফোনটির ইন্টারনাল স্টোরেজ।

এতে রয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারির সাথে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং । ভিভো ওয়াই২১টি ফোনে রিয়ার ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে, যার প্রধান ক্যামেরা ৫০ মেগাপিক্সেলের। বাকি দুটি যথাক্রমে ২ এবং ২ মেগাপিক্সেলের। রয়েছে ৮ মেগাপিক্সেলের সুপার নাইট সেলফি ক্যামেরা। ১২ অপারেটিং সিস্টেমের ফোনটির ১৭,৯৯০ টাকায় পাচ্ছেন।

রিয়েলমি ৯আই: স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসরের ফোন রিয়েলমি ৯ আই। ৬ ন্যানোমিটারের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর নিয়ে রয়েছে ফোনটিতে। এই ডিভাইসে থাকছে ৩৩ ওয়াটের ডার্ট চার্জার। ৫০০০ এমএএইচ ব্যাটারি থাকায় ৭০ মিনিটে শতভাগ চার্জ হবে।

৫০ মেগাপিক্সেল নাইটস্কেপ ক্যামেরা রয়েছে। একই সাথে রয়েছে দুটি ২ মেগাপিক্সেলের ক্যামেরা। সেলফির জন্য রয়েছে ১৬ মেগাপিক্সেলের ক্যামেরা। রিয়েলমি ৯ আই স্মার্টফোনের দুটি সংস্করণ রয়েছে। একটি ভ্যারিয়েন্টে রয়েছে ৬ জিবি র‌্যাম (যা ১১ জিবি পর্যন্ত বাড়ানো যাবে) ও ১২৮ জিবি রম, দাম ১৯,৪৯০ টাকা এবং ৪+৬৪ জিবি ভ্যারিয়েন্টটির দাম ১৭,৪৯০ টাকা।

অপো এ৭৬: এই ডিভাইসটিতে রয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর। ৩৩ ওয়াট সুপার চার্জিং প্রযুক্তি ও ৫০০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি রয়েছে। ফলে ফোনটি ৩০ মিনিটের মধ্যে ৫৫ শতাংশ চার্জ হবে।

৬.৫৬ ইঞ্চি ৯০ হার্টজ কালার-রিচ পাঞ্চ হোল ডিসপ্লে। ডুয়াল ১৩ মেগাপিক্সেল ওয়াইড মেইন ক্যামেরা, ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রমের পাশাপাশি র‍্যাম বাড়ানো যাবে আরও ৫ জিবি এবং রম ২৫৬ জিবি। অপো এ৭৬ এই ফোনটি ১৯,৯৯০ টাকায় পাচ্ছেন।

Click to rate this post!
[Total: 0 Average: 0]

About Heron M

Check Also

আইসিটির যেসব পণ্যের দাম কমতে-বাড়তে পারে

আসন্ন ২০২২-২৩ অর্থ বছরের বাজেটে বিভিন্ন ধরনের পণ্যে শুল্ক ও কর আরোপের প্রস্তাবনা আসতে পারে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *