Friday , July 1 2022
Home / Tech News / ফোনের বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধের উপায়

ফোনের বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধের উপায়

স্মার্টফোন হাতে নিয়ে একটু ইন্টানেট ব্রাউজ করে কোন কিছুতে প্রবেশের সাথে সাথেই হঠাৎ ফোনের স্ক্রিনে ভেসে আসে বিজ্ঞাপন। যার ফলে গুরুত্বপূর্ণ কাজেও সময়েও বাধাঁ সৃষ্টি করে। এছাড়া এক অ্যাপস থেকে আরেক অন্যটাকে প্রবেশের সময়েই হুট করে চলে আসে এ বিজ্ঞাপন। এখানেই শেষ নয় কার্টুন দেখার জন্য শিশুর হাতে ফোন দিলেও অ্যাডাল্ট কোনো পোস্টার চলে আসে। যার ফলে যা সত্যিই বিব্রতকর। আজকের আয়োজন কীভাবে এ বিব্রতকর বিজ্ঞাপন বন্ধ করবেন।

যেভাবে বন্ধ করবেন বিরক্তিকর বিজ্ঞাপন:                     

বিভিন্ন ব্র্যান্ডের ফোনে ভিন্ন ভিন্নভাবে বিজ্ঞাপন বন্ধ করার উপায় রয়েছে। ফোনে থাকা সেটিংস অথবা কিছু অ্যাপসের মাধ্যমে। তবে অ্যান্ড্রয়েড স্মার্টফোন থেকে অ্যাড বন্ধ করার জন্য সাধারণ কিছু নিয়ম রয়েছে:

১/ প্রথমে স্মার্টফোনের সেটিংসে যেতে হবে।

২/ সেখানে গিয়ে আমাদের বের করতে হবে ‘গুগল’কে;

৩/ ‘গুগলে’ ঢোকার পরে শুরুতেই থাকা ‘অ্যাডস’ অপশনে ক্লিক করতে হবে। ক্লিক করলে ‘অ্যাডস পারসোনালাইজড’ নামে একটি অপশন আসবে, সেটি অন করতে হবে।

৪/ তারপরে ‘ইউর অ্যাডভারটাইজিং আইডি’ অপশনটি রিসেট করতে হবে। আর এতেই ফোনের বিরক্তিকর বিজ্ঞাপন বন্ধ হবে।

রিসেট করার পর ‘অ্যাডভারটাইজিং আইডি’ পরিবর্তন হয়ে যাবে। এ আইডির ক্ষেত্রে এটুকু করতে হবে।

এছাড়াও ফোনের ব্রাউজার থেকেও বিজ্ঞাপন বন্ধ করা যায়। প্রথমে ফোনের ‘ক্রোম’ ব্রাউজারে গিয়ে ‘মাই অ্যাকটিভিটি’ নামের সাইটে ঢুকতে হবে। ফলাফল আসার পর ‘ওয়েলকাম টু মাই অ্যাকটিভিটি’তে ঢুকবেন। এটিতে যাওয়ার পরে এ সাইটের বাম পাশে উপরে থ্রি স্কেলের দাগে ক্লিক করবেন।

সেখান থেকে আপনাকে যেতে হবে ‘অ্যাকটিভিটি কন্ট্রোল’ নামের অপশনে। সেখানে ঢোকার পরে আপনাকে ‘অ্যাডস’ অপশনে গিয়ে ‘অ্যাডস পারসোনালাইজেশন ইজ অন’। এই ‘অন’টাকে আপনার ‘অফ’ করে দিতে হবে। এরপর উপরে ডানপাশে থ্রি ডটের মেন্যুটিতে চাপ দিয়ে চলে যাবেন সেটিংসে। সেখানে যাওয়ার পরে নিচে ‘সাইড সেটিংস’ নামে একটি অপশন দেখা যাবে। এটিতে ঢোকার পরে ‘কুকিজ’-এ গিয়ে ‘ব্লক থার্ড পার্টি কুকিজ’ অন করে দিলেই অ্যাড আসা বন্ধ হয়ে যাবে।

Click to rate this post!
[Total: 0 Average: 0]

About Heron M

Check Also

আইফোন ধীর গতিতে কাজ করলে যা করবেন

আইফোন হোক বা অ্যান্ড্রয়েড দীর্ঘদিন ব্যবহারের ফলে ধীরগতির হয়ে যায়। শুরুতে যেভাবে কাজ করে দীর্ঘদিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *