Tuesday , April 23 2024
Home / Tech News / চার্জার ছাড়া যেভাবে স্মার্টফোনে চার্জ দিবেন

চার্জার ছাড়া যেভাবে স্মার্টফোনে চার্জ দিবেন

বর্তমান সময়ে সকলে হাতে হাতে স্মার্টফোন। তবে হাতে হাতে কিন্তু চার্জার নিয়ে কেহ ঘুরে না। কিন্তু হঠাৎ করে ফোনের চার্জ শেষ হয়ে গেলে মহা চিন্তায় পড়তে হয়। আজকে আপনারদের এই চিন্তা দূর করতে এক নতুন উপায় জেনে নিন। চার্জার ছাড়াই ফোন চার্জ দেওয়ার পদ্ধতি রয়েছে।

চার্জার ছাড়া যেভাবে স্মার্টফোনে চার্জ দিবেন:       

ইউএসবি পোর্টের মাধ্যমে চার্জ: ইউএসবি পোর্টের সাহায্যেও চার্জ দিতে পারবেন। এজন্য আপনার একটি চার্জিং কেবেল প্রয়োজন হতে পারে যা দিয়ে ফোনের সঙ্গে কম্প্যাটিবল। আপনার ফোনটি তাড়াতাড়ি চার্জিংয়ের জন্য একটি ল্যাপটপের সাথে প্লাগ করুন। অথবা বিকল্প একটি ইউএসবি পোর্টের মাধ্যমেও করতে পারেন।

ব্যাটারি প্যাকের মাধ্যমে চার্জ: অত্যাধুনিক ব্যাটারি প্যাকগুলি স্মার্টফোন চার্জ করতে অতিরিক্ত পাওয়ার সাপ্লাই করে থাকে। তবে এরমাঝে সবই ফাস্ট চার্জিং সাপোর্ট করবে না। এ ক্ষেত্রে ব্যাটারি প্যাকটি আগে ভাগে চার্জ করে রাখতে হবে। বিপদের সময় যখন কাছে ফোন চার্জারের অ্যাক্সেস থাকবে না, তখন ব্যাটারি প্যাককে কাজে লাগাতে পারবেন।

হ্যান্ড-ক্র্যাঙ্ক চার্জার: হ্যান্ড-ক্র্যাঙ্ক চার্জারের জন্য কোন ইলেকট্রিক পাওয়ারের দরকার হবে না। জরুরি সময়ে এই ধরনের চার্জার খুব কাজে দেয়। একটা হ্যান্ড-ক্র্যাঙ্ক চার্জার ব্যবহার করতে গেলে চার্জিং কেবেলটি চার্জার এবং ফোনের সাথে প্লাগ করুন।

সোলার-পাওয়ার্ড চার্জার: জরুরি কাজের সময় ফোনের চার্জ শেষ হয়ে গেলে সোলার-পাওয়ার্ড চার্জার ব্যবহার করতে পারেন। সোলার চার্জার দুই ভাবে কাজ করে। প্রথমে সূর্যের আলো ইউনিটের ব্যাটারিকে চার্জ করে এবং তারপরে সেটিকে ফোন চার্জ করা।

গাড়ির চার্জার দিয়ে ফোন চার্জ করুন: বর্তমান সময়ে বেশির ভাগ গাড়িতেই ফোন চার্জ করার সিস্টেম রয়েছে। তবে না থাকলে আপনি একটি অ্যাডাপ্টার কিনে গাড়িতে লাগাতে পারেন।

ওয়্যারলেস চার্জার ব্যবহার করুন: আপনার স্মার্টফোনে ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করলে চার্জিংপ্যাডে আপনার ফোনটি রেখে দেওয়া ছাড়া আর কিছু করতে হবে না। খুব সহজে চার্জার ছাড়াই ফোনটি চার্জ করতে পারেন।

Click to rate this post!
[Total: 0 Average: 0]

About techheron

Check Also

আইফোন ধীর গতিতে কাজ করলে যা করবেন

আইফোন হোক বা অ্যান্ড্রয়েড দীর্ঘদিন ব্যবহারের ফলে ধীরগতির হয়ে যায়। শুরুতে যেভাবে কাজ করে দীর্ঘদিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *