Friday , July 1 2022
Home / Android / এক্স৮০ ৫জি স্মার্টফোন এখন বাংলাদেশে

এক্স৮০ ৫জি স্মার্টফোন এখন বাংলাদেশে

ভিভোর নতুন মডেলের স্মার্টফোনের নাম এক্স৮০ ৫জি। সিনেমাটোগ্রাফি ফিচার সমৃদ্ধ এই ফোন। এই ফোনটি গত শুক্রবার থেকে প্রি-বুকিং দেওয়া যাচ্ছে। বর্তমানে স্মার্টফোনটির দাম ৭৬,৯৯০ টাকা। গতকাল ৫ জুন থেকে দেশে ভিভো’র আউটলেটগুলোতে পাওয়া যাচ্ছে ভিভো এক্স৮০ ৫জি।

জেইসের সাথে দূর্দান্ত ইমেজিং ফিচার: এক্স৮০ স্মার্টফোনে সিনেম্যাটিক ভিডিও তৈরি করা সম্ভব। শুধু তাই না জেইসের সিনেমাটিক ভিডিও বোকেহ ফিচার দিয়ে হাই রেশিওর সিনেমাও তৈরি করা যাবে। সুপার নাইট ক্যামেরায় পিওর নাইট ভিউ থাকায় রাতের ছবিও অনেক সুন্দর হবে।

ফোনটির পেছনের ক্যামেরায় টি* কোটিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। যার ফলে প্রচন্ড আলো বা রাতের ছবিতে, ক্যামেরা লেন্সে আলোর ভারসাম্য বজায় থাকে। ভিডিও করার সময় মোশন ব্লার কমাতে ডিভাইসটিতে রয়েছে পোর্ট্রেইট ট্র্যাকিং প্রযুক্তি। ভিভো এক্স৮০ ৫জি’র ক্যামেরা ৩৬০ ডিগ্রি পর্যন্ত ধারণ করতে পারে। ফলে একই ফ্রেমে ওয়াইড অ্যাঙ্গেল ধারণ করা যায়।

প্রিমিয়াম মোবাইল ফটোগ্রাফি এক্সপেরিয়েন্স: স্মার্টফোনটিতে ৩২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা রয়েছে। ব্যাক ক্যামেরা ৫০ মেগাপিক্সেলের আল্ট্রা সেনসিং ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের পোর্ট্রেইট ক্যামেরা এবং ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা। উন্নতমানের ফটোগ্রাফি-সিনেমাটোগ্রাফি অভিজ্ঞতার জন্য স্মার্টফোনটিতে প্রথমবারের মতো ব্যবহার করা হয়েছে ভি১+চিপ।

অসামান্য ফ্ল্যাগশিপ কর্মক্ষমতা: ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ দ্বারা পরিচালিত কুলিং প্রযুক্তিও যুক্ত করা হয়েছে। বাষ্প চেম্বারের মাধ্যমে ডিভাইসটি ঠান্ডা থাকে। ভারি গেমিংয়ের সময়ও ডিভাইসটি গরম হবে না। ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিকে সাপোর্ট দিতে রয়েছে ৮০ ওয়াটের ফ্ল্যাশ চার্জার প্রযুক্তি। ফলে মাত্র ৩৫ মিনিটেই শতভাগ চার্জ হবে এক্স৮০ ৫জি।

ইমারসিভ গেমপ্লে অভিজ্ঞতা: স্মার্টফোনে এআই গেমিং সুপার রেজ্যুলোশন প্রযুক্তি রয়েছে। অনেক বড় সাইজের ইমেজ বা ভিডিও ফাইল কিংবা ভারি গেইমস স্মার্টফোনের সিপিইউ ও জিপিইউ’র ওপর চাপ সৃষ্টি করে। গেমিং সুপার রেজ্যুলোশন ফিচার এসব ভারি ফাইলের গুণগত মান বজায় রেখে আকার ছোটো করে আনে। এছাড়াও প্রথমবারের মতো ডুয়াল স্টেরিও স্পিকার যুক্ত করা হয়েছে। যার ফলে ফোনটিতে দারুণ সাউন্ড ইফেক্ট দিবে।

নান্দনিক ডিজাইন: এক্স৮০ ৫জি স্মার্টফোন দুইটি কালারে পাওয়া যাবে। যেখানে একটি হলো কসমিক ব্ল্যাক এবং আরেকটি আরবান ব্লু।

Click to rate this post!
[Total: 0 Average: 0]

About Heron M

Check Also

আইসিটির যেসব পণ্যের দাম কমতে-বাড়তে পারে

আসন্ন ২০২২-২৩ অর্থ বছরের বাজেটে বিভিন্ন ধরনের পণ্যে শুল্ক ও কর আরোপের প্রস্তাবনা আসতে পারে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *